শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

সেমিতে মেসির মিয়ামি

সেমিতে মেসির মিয়ামি

কারও উপস্থিতি কোনো কিছু কীভাবে বদলে দিতে পারে তার জীবন্ত উদাহরণ লিওনেল মেসি। আর্জেন্টাইন খুদেরাজের আগমনের আগ পর্যন্ত হারের বোঝায় বেহাল দশা ছিল ইন্টার মিয়ামির। সেই দলটিকেই এখন জয়রথে তুলেছেন মেসি। নতুন ঠিকানায় টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেয়েছেন ৩৬ বছর বয়সি ফরোয়ার্ড। পাঁচ ম্যাচই জিতেছে মিয়ামি। ফলস্বরূপ লিগস কাপের সেমিফাইনালে মেজর লিগ সকারের ক্লাবটি, যার মালিক ডেভিড বেকহাম।
শনিবার টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে মিয়ামির প্রতিপক্ষ ছিল শার্লট এফসি। দলের জয়ে চতুর্থ গোলটি করেন মেসি। এদিন ম্যাচের শুরু থেকে বেশ নিষ্প্রভ দেখা যায় তাকে। তবে ফ্লোরিডায় ভক্তদের হতাশ করেননি তিনি। জাল খুঁজে নেন ৮৬ মিনিটে। নতুন ঠিকানায় এটি অষ্টম গোল সাতবারের ব্যালন ডি’অর জয়ীর। মিয়ামির জার্সিতে অভিষেকে এক গোল করেছিলেন মেসি। এরপর টানা তিন ম্যাচে দুটি করে গোল পান তিনি। আমেরিকায় আর্জেন্টাইন জাদুকরের হ্যাটট্রিক দেখার অপেক্ষা কেবল বাকি।

লিগস কাপের শেষ আটে মেসির দল লিড পায় ম্যাচের দ্বাদশ মিনিটে। পেনাল্টি থেকে গোল আদায় করেন নেন জোসেফ মার্টিনেজ। প্রথমার্ধেই দ্বিগুণ হয় তাদের ব্যবধান। ৩২ মিনিটে স্কোরশিটে নাম তুলেন ছন্দে থাকা রবার্ট টেইলর। ডিয়ান্ড্রে ইয়েডলিনের বাড়ানো নিচু ক্রস থেকে বল পেয়ে মুহূর্তে তা জালে পাঠান তিনি। প্রথমার্ধে জোড়া গোল হজম করলেও মেসি এবং স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুসকেতসকে আটকে রাখতে সফল হয় শার্লট।
বিরতির পর দুঃসাহসিকতা দেখান প্যাট্রিক অ্যাগিয়েমাং। বদলি নামা শার্লট ফরোয়ার্ড গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন কিন্তু অল্পের জন্য তার হেড চলে যায় গোলবারের ওপর দিয়ে। এরপর অ্যাডিলসন মালান্ডার ভুলে হতাশা বাড়ে শার্লট শিবিরে। আক্রমণে ওঠে নিচু ক্রস খেলেন মিয়ামির ডিয়েগো গোমেজ, যা রুখতে গিয়ে আত্মঘাতী গোল করেন বসেন মালান্ডা। কার্যত তখনই লিগস কাপ থেকে শার্লটের বিদায় লেখা হয়ে যায়।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana